মুহাম্মদ সা: একমাত্র অনুসরনীয় আদর্শ : জামায়াত

জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে বুধবার রাজধানীর ডেমরা এলাকায় সুন্নাতে খাৎনা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সুন্নতে খাৎনা ক্যাম্পের উদ্বোধন করেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল। এসময় আরো উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য ও ডেমরা উত্তরের আমির মুহাম্মদ আলী, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য শাহিন আহমদ খান, ডেমরা দক্ষিণ জামায়াতের সেক্রেটারি মেজবাহ উদ্দিন হেলালসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

নূরুল ইসলাম বুলবুল বলেন, পুরুষের খতনাকে আধুনিক স্বাস্থ্যবিজ্ঞানীরা অত্যন্ত স্বাস্থ্যসম্মত বলে মনে করেন। খতনার মাধ্যমে বিভিন্ন ধরনের ছত্রাকজাতীয় (ব্যাকটেরিয়া) রোগ থেকে রক্ষা পাওয়া যায়। দেড় হাজার বছর আগে মহানবী (সা.) খতনার উপকারে যে কথা বলেছেন তা ব্যাপক গবেষণা শেষে আজকের আধুনিক বিজ্ঞান স্বীকার করেছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব প্রিয় নবী হজরত মুহাম্মদ সা.। তিনি ছিলেন মানবতার মূর্ত প্রতীক। বাংলাদেশসহ পৃথিবীর সকল সমস্যার সমাধান দিতে পারে একমাত্র ইসলাম ও রাসূল সা:-এর সুন্নাহ। ইনসাফ ভিত্তিক ইসলামী সমাজ ব্যবস্থা ছাড়া মানুষ তার ন্যায্য অধিকার ফিরে পাবেনা। পরকালীন জবাবদিহীতা ও ভ্রাতৃত্ববোধের পরিবেশ নিশ্চিত করতে তিনি সবাইকে বিশ্ব মানবতার মুক্তির দূত রাসূল সা:-এর সুমহান আদর্শের দিকে ফিরে আসার উদাত্ব আহ্বান জানান।

নূরুল ইসলাম বুলবুল আরো বলেন, প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.) আমাদের জন্য একমাত্র অনুসরনীয় আদর্শ। তাঁর দেখানো আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলার সবুজ ভূমিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী একটা কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠিত করতে চাই। সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ গঠনের মাধ্যমে একটি সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেয়া সম্ভব। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে ও ভাল কাজে মানুষকে অনুপ্রাণিত করতেই আমাদের আজকের এ আয়োজন। ঢাকা মহানগরীর প্রত্যেক থানায় আমাদের এ আয়োজন ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। । -বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *