ভক্তের বাড়াবাড়িতে বিপাকে বিসিবি, দুই দলের অনুশীলন বাতিল

বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে ঢুকে পড়া ভক্তের কারণে দুশ্চিন্তায় পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তৃতীয় টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজের আগে বিষয়টি বেশ ভাবাচ্ছে বাংলাদেশের ক্রিকেট অঙ্গনকে।

করোনার কারণে বাংলাদেশে মাঠে বসে খেলা দেখা থেকে বঞ্চিত হচ্ছিলেন সমর্থকরা। পাকিস্তান সিরিজ দিয়ে বোর্ড মাঠে দর্শকদের প্রবেশাধিকারের সিদ্ধান্ত নেয়। দল হারের বৃত্তে বন্দী থাকলেও দুই ম্যাচেই দর্শকদের বেশ আগ্রহ ছিল।

শনিবার দ্বিতীয় ম্যাচ চলাকালে এক ভক্ত মাঠে ঢুকে গেলে প্রশ্ন উঠেছে সিরিজের জৈব সুরক্ষা বলয় নিয়ে। এমন পরিস্থিতিতে বোর্ডের আশা, সফরকারী দল পাকিস্তান এই বিষয়ে উচ্চবাচ্য করবে না।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী ৭১বাংলাকে বলেন, ‘পাকিস্তান আপত্তি না জানালে সহজেই বিষয়টির সমাধান হয়ে যাবে। দুই দলের সদস্যদের রুটিনমাফিক একটি করোনা পরীক্ষা ছিল দ্বিতীয় টি-টোয়েন্টির পর, মানে এটা কাল করার কথা। এই ঘটনার পর এই পরীক্ষার ওপর জোর দেওয়া হবে।’

ঐ ভক্ত পেসার মুস্তাফিজুর রহমানের খুব কাছে চলে এসেছিলেন, স্পর্শও করেছেন। তাই শঙ্কা জাগছে, মুস্তাফিজকে নিয়ে পাকিস্তান কোনো আপত্তি জানায় কি না। অতীতে বাংলাদেশ সফরের ক্ষেত্রে বিদেশি দলগুলো কোভিড প্রটোকলের ব্যাপারে কড়াকড়ি দেখানোর পর এমন দুর্ভাবনা অবশ্য মোটেও অবান্তর নয়।

দেবাশীষ বলেন, ‘পাকিস্তান যদি মুস্তাফিজকে নিয়ে আপত্তি জানায় তাহলে মুস্তাফিজের ম্যাচ খেলার ব্যাপারে শঙ্কা রয়েছে। তবে আমরা মনে করছি বিষয়টা সহজে সমাধান হয়ে যাবে। পাকিস্তান করোনা পরীক্ষার পর আপত্তি করবে না বলে আশা করছি।’

দেবাশীষের আহ্বান, আবেগের বশবর্তী হয়ে সমর্থকরা যেন কখনই এমন নিয়ম ভাঙার ঘটনা না ঘটান। তিনি বলেন, ‘এসব ঘটনা কাম্য নয়। ভক্তদের বাড়তি ভালোবাসা কখনও কখনও সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। এমন মানসিকতা পরিহার করা উচিৎ। দেশের স্বাস্থ্যসুরক্ষা নিয়ে প্রশ্ন তোলে এসব ঘটনা।’

এদিকে শেষ ম্যাচের আগে দুই দলের অনুশীলন করার কথা ছিল রবিবার (২১ নভেম্বর)। তবে ভক্তের মাঠে প্রবেশের ঘটনার পর দুই দলেরই অনুশীলন বাতিল করা হয়েছে।

৭১প্রতিদিন/মোরশেদ আলম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *