৫৪১ রানে ঘোষণা করলেন বাংলাদেশের প্রথম ইনিংস

 আগেরদিন সংবাদ সম্মেলনে ৫২০ রানের কথা বলেছিলেন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো। তবে এর চেয়ে আরও ২১ রান বেশি করল টাইগাররা। শ্রীলঙ্কার বোলার-ফিল্ডারদের কঠিন পরীক্ষা নিয়ে ১৭৩ ওভারে ৭ উইকেটের ৫৪১ রান করে ইনিংস ঘোষণা করেছেন অধিনায়ক মুমিনুল হক।

আজ (শুক্রবার) সকালে ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে খেলা শুরু করেছিল বাংলাদেশ। দিনের ১৮ ওভার ব্যাটিং করে ৩ উইকেট হারিয়ে আরও ৬৭ রান যোগ করতে পেরেছে সফরকারী। আজ ফিফটি করেছেন মুশফিকুর রহীম ও লিটন দাস। মুশফিক অপরাজিত থাকেন ৬৮ রান করে।

তৃতীয় দিনও ব্যাটিং করার প্রতিশ্রুতি বাংলাদেশের। তবে পাল্লেকেলেতে আজ সকালেই সাফল্য পেয়েছেন শ্রীলঙ্কান বোলাররা। ফিরিয়ে দিয়েছেন লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, এবং তাইজুল ইসলামকে। তবে ততক্ষণে বাংলাদেশ পৌছেগিয়েছে ৫৪১ রানে। তবে এর আগে মুশফিক এবং লিটন ফিফটি পূরণ করে ফেলেছেন। এ প্রতিবেদন লেখার সময় শ্রীলঙ্কার সংগ্রহ কোন উকেট নাহারিয়ে ৫ রান।

গতকাল আলোর স্বল্পতার কারণে নির্ধারিত সময়ের কিছু আগেই খেলা বন্ধ করে দিতে বাধ্য হন আম্পায়াররা। খেলা আর মাঠে গড়ায়নি। ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে আজ ১৫ মিনিট আগেই খেলা শুরু করেছিল বাংলাদেশ। মুশফিকুর রহিম আর লিটন দাস মোটামুটি হাত খুলেই খেলছিলেন। আগের দিন ৪৩ রানে অপরাজিত থাকা মুশফিকুর রহিম প্রথমে ফিফটি পূরণ করেন। এরপর লিটন। ব্যক্তিগত ৫০ রানে তিনি ধনঞ্জয়া ডি সিলভার বলে বিশ্ব ফার্নান্দোর হাতে ক্যাচ দেন। লিটন ৫০ করেছেন ৬৭ বলে, ৫টি চার ও একটি ছক্কায়।

মুশফিক অপরাজিত আছেন ৫৫ রানে। তিনি ১৩৪ বল খেলে ৫টি চার ও একটি ছক্কায় নিজের ইনিংসটি গড়েছেন। লিটনের বিদায়ের পর উইকেটে এসেছেন মেহেদী হাসান মিরাজ।

শ্রীলঙ্কার পক্ষে এখনো পর্যন্ত সেরা বোলার বিশ্ব ফার্নান্দো। তিনি ৩ উইকেট নিয়েছেন ৮১ রানে। একটি করে উইকেট নিয়েছেন লাহিরু কুমারা ও ধনঞ্জয়া ডি সিলভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *