‘৩’ নয়, অস্ট্রেলিয়ার বিপক্ষে ‘৫’ ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ!

ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে প্রস্তুতি সারতে বাংলাদেশকেই বেছে নিয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড। এফটিপিএ অনুসারে তাদের পরই বাংলাদেশে আসার কথা ইংল্যান্ডেরও। অস্ট্রেলিয়ার সাথে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ হওয়ার কথা থাকলেও বাংলাদেশের অনুরোধ সিরিজে ম্যাচ বাড়াতে হবে আরও দুইটি।

করোনা প্রভাবে গত বছরই দুই ম্যাচ টেস্ট সিরিজের বাংলাদেশ সফর স্থগিত করে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। সিরিজ দুইটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ছিল। তবে পরিস্থিতি স্বাভাবিকের পথে থাকায় টেস্ট নয় নতুন করে টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসতে চায় অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড। মূলত চলতি বছর অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতেই এমন চাওয়া।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে জুলাইয়ের শেষদিকে কিংবা আগস্টের প্রথম দিকে বাংলাদেশে আসতে পারে অস্ট্রেলিয়া। তাদের পরেই তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে নিউজিল্যাড। এরপর ইংল্যান্ড আসবে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে।

অস্ট্রেলিয়াকে ম্যাচ বাড়ানোর প্রস্তাব দেয়া প্রসঙ্গে আজ (২৭ এপ্রিল) বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান গণমাধ্যমকে বলেন, ‘আমরা অস্ট্রেলিয়ার সাথে আলোচনা অনেক দূর এগিয়ে নিয়েছি। তিনটা টি-টোয়েন্টি খেলার কথা তবে আমরা অনুরোধ করেছি আরও দুটো বাড়ানোর জন্য।’

‘ওরা সময় নিচ্ছে, খুব দ্রুতই আমাদের জানাবে। কিন্তু আল্লাহর রহমতে সবকিছু যদি ঠিক থাকে- আমাদের এই কোভিড পরিস্থিতি যদি ভালো থাকে ওরা কিন্তু এখানে এসে এই সিরিজটা খেলবে। তারপর তো নিউজিল্যান্ড আসবেই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *