২৬ ডিসেম্বর থেকে সাত কলেজের পরীক্ষা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের জট কাটাতে অনলাইনেই পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (১৩ ডিসেম্বর) রাতে সাত কলেজের অধ্যক্ষদের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ আই কে সেলিম খন্দকার বিষয় টি নিশ্চিত করে বলেন, রোববার রাতে সাত কলেজের অধ্যক্ষদের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের আলোকে ও নির্দেশিত নিয়মানুযায়ী ইনকোর্স ও টেস্ট পরীক্ষা অগ্রাধিকার ভিত্তিতে অনলাইনে নেয়া হবে।

অধিভুক্ত সাত কলেজের অনার্স, মাস্টার্স এবং ডিগ্রির ইনকোর্স ও টেস্ট পরীক্ষা আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে। এমন কি ১৫ জানুয়ারির মধ্যে কলেজগুলো নিজ তত্ত্বাবধানে পরীক্ষা শেষ করবে।

অধ্যাপক আই কে সেলিম খন্দকার আরও বলেন, বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ ও চাকরির বাজারে শিক্ষার্থীদের দ্রুত প্রবেশ করাতে করোনাকালীন এই বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি সম্মতি দিয়েছে। সাত কলেজের পরীক্ষার বিষয়ে শিগগিরই আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানানো হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামানের সভাপতিত্বে সিদ্ধান্ত নেয়া হয়েছে ঢাবির পরীক্ষার বেপারে। এই সূত্র ধরেই অধিভুক্ত শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সাত কলেজের পরীক্ষার প্রশ্ন উঠে আসে সাত কলেজের অধ্যক্ষদের সভায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *