সৌম্য লিটন নেই , ১৪ তারিখের ১ম ম্যাচে যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

সৌম্য লিটন নেই , ১৪ তারিখের ১ম ম্যাচে যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ
১৪ তারিখের ১ম ম্যাচে যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ – আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ও উইন্ডিজের মধ্যকার ওয়ানডে সিরিজ। নতুন বছরে প্রথম সিরিজ খেলতে যাচ্ছে দুই দলই। করোনার এই সময়ে নানা রকম প্রতিবন্ধকতা কাটিয়ে মাঠে গড়াচ্ছে দুই দলের এই সিরিজ।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার পাশাপাশি দুই ম্যাচের একটি টেস্ট সিরিজও খেলবে উইন্ডিজ দল। সেই লক্ষে বেশ আগেই দলও ঘোষণা করেছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড।

টাইগারদের বিপক্ষে খেলার জন্য বাংলাদেশে আসতে অপারগতা প্রকাশ করেছেন উইন্ডিজের ১২ জন সিনিয়র ক্রিকেটার। ফলে তারুণ্যনির্ভর দল নিয়েই দেশে আসছে তারা। তুলনামূলক কম শক্তিশালী দল নিয়ে আসলেও বাংলাদেশ দল বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ। টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত বাংলাদেশ দলের কোনো পয়েন্ট না থাকায় এই সিরিরজ থেকে শতভাগ সুবিধা নিতে চাইবে টাইগাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড ইতোমধ্যে ঘোষণা করেছে ২৪ সদস্যের ওয়ানডে প্রাথমিক স্কোয়াড। বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে জায়গা দেয়া হয়েছে প্রাথমিক দলে। তবে শেষ পর্যন্ত তারা মূল স্কোয়াডে থাকতে পারবেন কিনা সেটা সময় হলে জানা যাবে। কেননা মূল পর্বের লড়াইয়ে মাঠে নামার আগে ১৪ ও ১৬ জানুয়ারি দুই দলে ভাগ হয়ে দুইটি প্রস্তুতি ম্যাচে অংশ নিবে পুরো টাইগার স্কোয়াড।

ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে টাইগার একাদশে ব্যাট হাতে থাকতে পারেন অধিনায়ক তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাঈম শেখরা এটা নিশ্চিত। যেহেতু এই প্রস্তুতি ম্যাচ থেকে চূড়ান্ত স্কোয়াড নির্বাচিত হবে তাই মূল্য স্কোয়াডের অনেককে দেখা না যাবার সম্ভাবনাই বেশী।

বল হাতে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের সাথে দেখা যেতে পারে মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ এবং মোহাম্মদ সাইফুদ্দিনকে। এক্ষেত্রে অবশ্য কপাল পুড়তে পারে তরুণ শরিফুল ইসলামের।

এক নজরে দেখে নেয়া যাক ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে কেমন হতে পারে টাইগার একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন/ শরিফুল ইসলাম,ইয়াসির আলী চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *