সাতক্ষীরায় গাছের ডালে ঝুলছে অসংখ্য ভৌতিক সাপ, মারলেই হচ্ছে বিপদ

সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের গড়িয়াডাঙ্গা গ্রামের একটি গাছের ডালে ডালে সাপ ঝুলছে। এ নিয়ে মানুষের মনে কৌতূহলের জন্ম দিয়েছে। গাছের ডালে সাপ ঝুলিয়ে থাকার দৃশ্য দেখতে এলাকাবাসী ভিড় করছেন। সাপগুলো অনেকটা কালো ও লালচে বর্ণের।

গাছটির মালিক নূর ইসলাম কয়েকদিন আগে গাছটিতে সাপ দেখতে পেলে সাপগুলোকে আঘাত করেন। পরের দিন তার ৮০ হাজার টাকা মূল্যের গরু ও একটি মুরগি মারা যায় বলে দাবি করেন তিনি। একই গ্রামের আরেক যুবক সাপগুলোকে ঢিল ছুড়লে কিছুক্ষণ পর সে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ধরনের গুজবের কারণে এরপর থেকে সাপগুলোকে আর কেউ আঘাত করেনি।

নুর ইসলাম বলেন, দিনের বেলায় গাছে ডালে কয়েকটি সাপ ঝুলে। সন্ধ্যার পর থেকে গাছটিতে আস্তে আস্তে সাপের সংখ্যা বাড়তে থাকে। রাত যতই গভীর হয় সাপের সংখ্যা ততই বাড়তে থাকে। কালো ও লালচে বর্ণের সাপগুলো কী জাতের তা কেউ বলতে পারছেন না।

পারুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, গড়িয়াডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ পাশের একটি গাছে শুক্রবার দুপুরে কয়েকটি সাপ দেখতে পাই। রাতের বেলায় সাপের সংখ্যা বৃদ্ধি পায় বলে স্থানীয়রা জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, দিনের বেলায় কয়েকটি সাপ দেখা যায়। রাতে গাছের ডালে সাপের সংখ্যা বাড়তে থাকে। এসব সাপকে যারাই আঘাত করেছেন তাদের কোন না কোন ক্ষতি হয়েছে বলে এলাকায় রটে গেছে। তাই আর কেউ সাপগুলোকে আঘাত করছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *