ময়মনসিংহ বসছে জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটারদের মেলা!

আগামী ২১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ময়মনসিংহ প্রিমিয়ার লিগ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ময়মনসিংহ প্রিমিয়ার লিগ (এমপিএল)।’ ময়মনসিংহ থেকে বাংলাদেশে জাতীয় দলে রয়েছেন একাধিক ক্রিকেটার।
বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ এবং মোসাদ্দেক হোসেন সৈকত ছাড়াও রয়েছে একাধিক ক্রিকেটার।
প্রথমবারের মতো অনুষ্ঠিত এই প্রিমিয়ার লিগে খেলবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের একাধিক তারকা ক্রিকেটার সহ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের ক্রিকেটাররা। মাহমুদুল্লাহ রিয়াদ এবং মোসাদ্দেক হোসেন সৈকত সহ টুর্ণামেন্টে খেলবেন শুভাগত হোম, শাহরিয়ার নাফিস ও আশরাফুলরা।
পাশে পাচ্ছেন যুব বিশ্বকাপজয়ী পাঁচ ক্রিকেটার আকবর আলী, পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, রাকিবুল হাসান ও তৌহিদ হৃদয়দের।
প্রথমবারের মতো আয়োজিত এ টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করেছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। আগামী ২১ থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত ময়মনসিংহের ঐতিহ্যবাহী সার্কিট হাউজ মাঠে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ৬ টি দল।
টুর্নামেন্টের তিনটি ম্যাচ সরাসরি দেখানো হবে টিভি চ্যানেল। টুর্নামেন্টের দুইটি সেমিফাইনাল এবং ফাইনাল দেখানো হবে বাংলাদেশের প্রথম এবং একমাত্র স্পোর্টস চ্যানেল “টি স্পোর্টস” চ্যানেলে। মুজিব শতবর্ষের বিশেষ আয়োজনে টুর্নামেন্টটি হবে ১০০ বলে।
আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে প্লেয়ার ড্রাফট। মাহমুদউল্লাহ, মোসাদ্দেক ও যুব বিশ্বকাপ জয়ী খেলোয়াড়দের নিয়ে ১২ জনের আইকন পুল করা হয়েছে।
অংশগ্রহণকারী ছয় দল দুইজন করে আইকন খেলোয়াড় দলে নিতে পারবে। এরপর ছয় দল স্থানীয় ১৩ জন করে ক্রিকেটার দলভুক্ত করবে। ড্রাফটে থাকবেন ১০০ জনেরও বেশি খেলোয়াড়।
টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ১ লাখ টাকা। রানার্সআপ দল পাবে ৭৫ হাজার টাকা। সেমিফাইনাল ও ফাইনালের আগে ম্যান অব দ্য ম্যাচের প্রাইজমানি ১০ হাজার।
শেষ তিন ম্যাচে ম্যাচসেরা ২০ হাজার টাকা করে পাবে। তবে নামমাত্র পারিশ্রমিকে টুর্নামেন্টে অংশগ্রহণ করছেন আইকন ক্রিকেটাররা।
১২ আইকন ক্রিকেটার: মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, শাহরিয়ার নাফিস, মোহাম্মদ আশরাফুল, ইলিয়াস সানী, আরাফাত সানী, শুভাগত হোম, আকবর আলী, তৌহিদ হৃদয়, রাকিবুল হাসান, তানজিদ হাসান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *