মেয়ের বিয়ে দিচ্ছেন শহীদ আফ্রিদি, জামাই শাহীন আফ্রিদি

২০১৮ সালের এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন শাহীন শাহ আফ্রিদি। খুব অল্প দিনের মধ্যেই পাকিস্তান দলের অন্যতম সদস্য হয়ে উঠেছেন তিনি। তরুন এই পেস বোলারের নামের সঙ্গে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির মিল থাকায় ব্যাপক আগ্রহ তৈরি হয় ক্রিকেট ভক্তদের মধ্যে।

প্রথমে অনেকেই মনে করেছিলেন এই দুইজন ক্রিকেট তারকার মধ্যে কোনো পারিবারিক সম্পর্ক আছে। কিন্তু না, এতদিন পর্যন্ত দুই আফ্রিদির মধ্যে কোনো পারিবারিক সম্পর্ক ছিল না। তবে এবার সেটা হতে যাচ্ছে। পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদির বড় মেয়ে আকসার বিয়ে হচ্ছে তরুণ পেসার শাহীন শাহ আফ্রিদির সঙ্গে। সেই হিসাবে শাহীন শাহ আফ্রিদির শ্বশুর হতে চলেছেন শহীদ আফ্রিদি। আফ্রিদির পাঁচ মেয়ে রয়েছে। এদের মধ্যে আকসা সবার বড়।

আফ্রিদির বড় মেয়ে আকসা আফ্রিদির বয়স এখন ২০। পাকিস্তান জাতীয় দল মাতানো শাহীনেরও এখন একই বয়স। দুইজনের গোত্রও একই। দুই পক্ষের পরিবারের সম্মতিতে তাই ঠিক করা হয়েছে বিয়ে। বিয়ে অবশ্য এখন হবে না। বর্তমানে শাহীন দুর্দান্ত ক্রিকেট খেলে যাচ্ছেন আর আকসা পড়ালেখা করছেন। দুজনই নিজ নিজ ক্ষেত্রে মনোযোগী।  তাই পড়ালেখা সম্পন্ন হওয়ার পর শাহীনের ঘরের বউ হয়ে যাবেন আকসা। তার আগে আনুষ্ঠানিকভাবে বাগদান সেরে রাখা হবে।

 

প্রসঙ্গত, পাকিস্তানের জার্সিতে শাহীন শাহ আফ্রিদি এখন অবধি ১৫ টেস্ট, ২২ ওয়ানডে ও ২১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। টেস্টে তার উইকেট সংখ্যা ৪৮টি। ওয়ানডেতে ৪৫ ও টি-টোয়েন্টিতে ২৪ উইকেট শিকার করেছেন সুদর্শন এ পেসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *