মেজাজের ভারসাম্য হারালেন মুশফিক

উইকেটের পেছনে চেঁচিয়ে থাকেন প্রায়ই তিনি। আর সেটা দলের প্রয়োজনে। ব্যাট হাতে ধীর স্থির, কখনো মারমুখি। ব্যক্তিগত জীবনে মুশফিক অনেকটাই শান্ত প্রকৃতির। কিন্তু সোমবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মেজাজ ধরে রাখতে পারলেন না ঢাকার অধিনায়ক। নাসুমের সঙ্গে দুইবার যা ঘটালেন, তা অনেকের চোখ বিশ্বাস করতে পারেনি।

এলিমিনেটর ম্যাচে সোমবার বরিশালকে হারিয়ে ফাইনালের পথে এগিয়ে গেছে বেক্সিমকো ঢাকা। বরিশাল যখন ব্যাট করছিল সেই ইনিংসের ১৩ ও ১৭ ওভারে মুশফিক চড়াও হয়েছিলেন সতীর্থ নাসুমের সঙ্গে। ১৩ ওভারে বল করতে আসা নাসুম আফিফের হাতে খান এক ছক্কা।

পরের বলে মিড উইকেটে ঠেলে সিঙ্গেল নিতে গেলে রান আটকাতে দৌড় দেন বোলার নাসুম ও কিপার মুশফিক দুজনেই। একসঙ্গে দুজন জড়ো হওয়ায় ব্যাটসম্যানদের রান আউটের সুযোগ তৈরি করা যায়নি। মুশফিক তখন বল ধরে নাসুমের দিকেই থ্রো করতে উদ্যত হন।

পরের ঘটনা ১৭ ওভারে। তখন খেলায় অনেকটা নিয়ন্ত্রণ বেক্সিমকো ঢাকার। শফিকুলের বলে ফিফটি করা আফিফের ম্যাচ যায় উইকেটের পেছনে সেই ক্যাচ হাতে জমান মুশফিক। শর্ট ফাইন লেগে থাকা নাসুমও চলে আসেন ক্যাচ নিতে। দুজনের ধাক্কা প্রায় লেগেই যাচ্ছিল। এবারও আবেগ নিয়ন্ত্রণের বাইরে চলে যায় তার। বল হাতে থাকা অবস্থায় নাসুমকে প্রায় ঘুষি মারতে উদ্যত হতে দেখা যায় তাকে মুশফিককে। সিনিয়র ক্রিকেটার মুশফিকের এমন তিরিক্ষি মেজাজে অবাক হয়েছেন সবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *