মঈনের ইসলামের প্রতি বিশ্বাস রক্ষায় জার্সি থেকে মদের লোগো সরাল চেন্নাই

ঘনিয়ে আসছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর। আসন্ন চতুর্দশ আসরে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসে খেলবেন ইংলিশ অল-রাউন্ডার মঈন আলী। ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার একজন ইসলাম ধর্মাবলম্বী। ধর্মবিশ্বাসের কারণেই মদ্যপান করেন না। তাই তিনি জার্সি থেকে মদ প্রস্তুতকারক সংস্থার লোগো সরিয়ে নিতে বলেছিলেন। তার অনুরোধ রেখেছে চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ। মঈন এখন মদের লোগো ছাড়া জার্সি পরতে পারবেন।

নিজের ধর্মের প্রতি বিশ্বস্ত থাকতে মঈন আলী কোনো মদ্য প্রস্তুতকারক সংস্থাকে প্রমোটও করেন না। এর আগে কোহলির দল ব্যাঙ্গালুরুর জার্সি হোক, বা ইংল্যান্ডের জাতীয় দলের জার্সি- সব ক্ষেত্রেই মঈন এই রীতি মেনে চলেছেন। চেন্নাইর নতুন জার্সিতে SNJ 10000 এর লোগো আছে। যা চেন্নাইয়ের পানীয় প্রস্তুতকার কম্পানি ‘এসএনজে’র একটি শাখা। মইনের আবেদন রেখেই চেন্নাই তাঁর জার্সি থেকে সংশ্লিষ্ট লোগো সরিয়ে দিয়েছে।

ব্যাঙ্গালুরু রিলিজ করে দেওয়ার পরে মঈন আলীকে নিলামে ৭ কোটি রুপিতে কিনে নেয় চেন্নাই। ব্যাঙ্গালুরুর পর তিনি এই নিয়ে দ্বিতীয় আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে নাম লেখালেন। টানা তিন মৌসুম ব্যাঙ্গালুরুতে খেলেছেন মঈন। কোহলিদের দলের হয়ে ১৯টি আইপিএল ম্যাচ খেলে ৩০৯ রান করার পাশাপাশি ১০টি উইকেটও নিয়েছেন। আগামী ১০ এপ্রিল আইপিএলে প্রথম ম্যাচে নামছে চেন্নাই। তাদের প্রতিপক্ষ ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *