ভুল শুধরে নিলো আইসিসি বাদ পড়ল আফগানিস্তান নবম স্থানে বাংলাদেশ

ভুল শুধরে নিয়েছে আইসিসি। আইসিসি টেস্ট র্র্যাংকিংয়ে নবম স্থানে উঠে এলো বাংলাদেশ। বাদ পড়ল আফগানিস্তান

গতকাল প্রকাশিত সর্বশেষ আইসিসি টেস্ট র্র্যাংকিংয়ে দশম স্থানে ছিল বাংলাদেশ। বাংলাদেশকে পিছনে ফেলে নবম স্থানে উঠে গিয়েছিল আফগানিস্থান। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা শুরু হয়। কিন্তু গতকাল প্রকাশিত আইসিসি টেস্ট র্র্যাংকিং ভুল ছিল।

আজ সেটি সংশোধন করে নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। আজ প্রকাশিত সর্বশেষ আইসিসি টেস্ট র্র্যাংকিংয়ে নবমস্থানে রয়েছে বাংলাদেশ। আজ প্রকাশিত সর্বশেষ টেস্ট র্যাঙ্কিংয়ে ৫৫ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের উপরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৭৭ রেটিং পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে তারা। তবে তালিকা থেকে বাদ পড়েছে আফগানিস্থান।

সর্বশেষ আইসিসি টেস্ট র্র্যাংকিং

২০১৭ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তান ২০১৮ সালে অভিষেকের পর এখন পর্যন্ত মাত্র ৪টি টেস্ট খেলেছে। এর মধ্যে দুটিতে জয় পেয়েছে এবং দুটিতে হেরে গেছে।

টেস্ট ক্রিকেটে বাংলাদেশ ও আফগানিস্তান মুখোমুখি হয়েছে একবারই। ২০১৯ সালের সেপ্টেম্বরে ঘরের মাটিতে ওই টেস্টে আফগানদের কাছে ২২৪ রানের বিশাল ব্যবধানে হেরে গিয়েছিল বাংলাদেশ।

২০২০ সালে বাংলাদেশ সর্বশেষ টেস্ট ম্যাচ জেতার স্বাদ পেয়েছিল। সেটাও ঘরের মাটিতে দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে। কিন্তু ২০১৯ সালের ফেব্রুয়ারি থেকে ২০২০ সালের শুরুর দিকে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ পর্যন্ত সবগুলো টেস্টেই হেরেছে বাংলাদেশ।

এই সময়কালের মধ্যে বাংলাদেশ একমাত্র জিম্বাবুয়ে ছাড়া আর কারো বিপক্ষেই সুবিধা করতে পারেনি। বরং ২০১৮ সালে জিম্বাবুয়ে এবং ২০১৯ সালে হেরেছে আফগানিস্তানের বিপক্ষে।

___________________
নিজস্ব প্রতিবেদক ভুল শুধরে নিয়েছে আইসিসি। আইসিসি টেস্ট র্র্যাংকিংয়ে নবম স্থানে উঠে এলো বাংলাদেশ। বাদ পড়ল আফগানিস্তান, নিউজটি banglawashcricket.com হইতে প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *