বিএনপির বিকল্প আন্দোলন হচ্ছে দেশ-বিদেশে গোপন বৈঠকরা : কাদের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিকেরা রাজপথ ভয় পায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির বিকল্প আন্দোলন হচ্ছে দেশ-বিদেশে গোপন বৈঠক আর ষড়যন্ত্র। এসব আন্দোলনের ভয় দেখিয়ে কোনো লাভ নেই।

আজ সোমবার সকালে ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবনে সাংবাদিকদের এক নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন–সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব তৈরি করা। বিএনপির নেতাদের হুঁশিয়ার করে দিয়ে তিনি বলেন, বিকল্প আন্দোলনের নামে দেশের সম্পদ এবং মানুষের জীবনহানি ঘটানোর অপপ্রয়াস জনগণ ও সরকার মেনে নেবে না।

আন্দোলনে বাধা দিলে বিএনপি বিকল্প পথে আন্দোলন করবে—এমন ধারণা বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা এ পর্যন্ত রাজপথে কোনো ধরনের আন্দোলনের ঢেউ তুলতে পারেনি, তাদের বাধা দেওয়ার দরকার হয় না। বিএনপি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

বিরোধী মত দমাতে ভয়ংকর কোনো শক্তি কাজ করছে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সেই শক্তির পরিচয় জনসম্মুখে প্রকাশ করতে পারেন বিএনপি মহাসচিব।

দেশে মতপ্রকাশের স্বাধীনতা নেই বলে বিএনপির নেতাদের অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘সরকারের সমালোচনা করার জন্য এ পর্যন্ত একজন বিএনপি নেতাকেও গ্রেপ্তার করা হয়নি। তাই দেশে মতপ্রকাশের স্বাধীনতা সম্পূর্ণভাবে বিরাজ করছে।’

সরকার ক্ষমতা, দাম্ভিকতা আর দুর্নীতির বৃত্ত তৈরি করেছে—মির্জা ফখরুলের এই অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, কথাগুলো বিএনপির শাসনামলের জন্য চিরসত্য। বিএনপিই এ দেশে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল। ক্ষমতার অপব্যবহারের মহোৎসব তাদের শাসনামলে হয়েছিল। আর হাওয়া ভবন নামে বিএনপি বিকল্প ক্ষমতাকেন্দ্র তৈরি করেছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গণতন্ত্রকে এগিয়ে নিতে অবিরাম প্রয়াস চালিয়ে যাচ্ছে, অথচ বিএনপি কোনো সহযোগিতা না করে অপরাজনীতির মাধ্যমে গণতন্ত্রের এগিয়ে যাওয়ার গতি বারবার থামিয়ে দিচ্ছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির অগণতান্ত্রিক আচরণ ও রাজনীতি এ দেশের গণতন্ত্রের চলমান ধারাকে বিঘ্নিত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *