বালুভর্তি ট্রাকসহ ভেঙে পড়ল সেতু

ফরিদপুর নগরকান্দা পৌর এলাকার জুঙ্গুরদীতে কুমার নদের ওপর বেইলি সেতুটি ভেঙে পড়েছে। আজ শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে অতিরিক্ত ওজনের বালুভর্তি ট্রাক উঠলে সেতুটি ভেঙে পড়ে। এতে ট্রাকচালক আহত হয়েছেন। নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আহত ট্রাকচালকের নাম টুটুল (৪৫)। তিনি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার জয়নগর গ্রামের রুস্তম আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, ট্রাকটি মাগুরা থেকে গোপালগঞ্জের মুকসুদপুর যাচ্ছিল। ট্রাকটি সেতুটির ওপর দিয়ে যাওয়া শুরু করলে বেইলি সেতুটি ভেঙে পড়ে। এতে ফরিদপুর থেকে নগরকান্দা হয়ে চাঁদহাট হয়ে গোপালগঞ্জ যাতায়াতের পথ বন্ধ হয়ে যায়। তবে ঝুঁকি নিয়ে ভাঙা সেতুর ওপর দিয়ে পার হচ্ছে কোনো কোনো পথচারী।
নগরকান্দা ফায়ার সার্ভিসের লিয়াকত হোসেন বলেন, সেতুটি দিয়ে ১০ চাকার বালুভর্তি অন্তত ২৫ টন ওজনের একটি ট্রাক পার হতে গিয়ে দুর্ঘটনা ঘটে।

বেইলি সেতুটি এরশাদের শাসনামলে নির্মিত বলে জানান নগরকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার। তিনি বলেন, ৩২ বছর চলে গেলেও শুধুমাত্র সংস্কার করা ছাড়া সেতুটির কোনো অবকাঠামোগত উন্নতি করা যায়নি। এলাকাবাসী এখানে একটি পাকা সেতু নির্মাণের দাবিতে একাধিকবার মানববন্ধন করেছেন, কিন্তু কোনো সুফল পাওয়া যায়নি।

ফরিদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শাহরীয়ার রুমি বলেন, ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে কত দিনে সেতুটি চালু করা সম্ভব হবে, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *