বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার ২৯ সদস্যের প্রাথমিক দল

লম্বা সময়ের জন্য ঘরের বাইরে থাকতে প্রস্তুত হচ্ছে অস্ট্রেলিয়া। পুরো জুলাই মাসটা তারা কাটাবে ক্যারিবীয় অঞ্চলে। এরপর বাংলাদেশে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে অস্ট্রেলিয়া দল। এই দুই সিরিজের জন্য তাই বেশ বড় এক প্রাথমিক দল ডেকেছে তারা।

প্রাথমিকভাবে ২৩ জনকে ডাকা হয়েছিল দলে। কিন্তু আইপিএল ও জৈব সুরক্ষাবলয় নিয়ে দুশ্চিন্তা থাকায় আরও ছয়জনকে ডেকে নিয়েছেন নির্বাচকেরা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। ২৮ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে উড়াল দেবে দল। এর আগেই সিরিজের প্রাথমিক দল থেকে ছাঁটাই করা হবে কয়েকটি নাম। প্রধান নির্বাচক ট্রেভর হনস ধারণা করছেন, কিছু ক্রিকেটার নিজ থেকেও নাম কাটিয়ে নিতে পারেন। এ কারণে নতুন করে বেন ম্যাকডারমট, ড্যান ক্রিস্টিয়ান, ক্যামেরন গ্রিন, অ্যাশটন টার্নার, ওয়েস অ্যাগার ও নাথান এলিসকে ডাকা হয়েছে।

নির্বাচক হনসের ধারণা, টানা জৈব সুরক্ষাবলয়ে থাকার মানসিক চাপ অনেকেই নিতে পারবেন না। এ কারণেই স্কোয়াড বড় করতে চাইছেন তাঁরা, ‘ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের প্রাথমিক দলে থাকা খেলোয়াড়দের সঙ্গে কথা বলে স্কোয়াডে আরও ছয়জনকে নেওয়া হয়েছে। আলোচনার সময় এটা পরিষ্কার বোঝা গেছে, গত কিছুদিন কঠোর কোয়ারেন্টিন ও জৈব সুরক্ষাবলয়ে কিছু খেলোয়াড় ও তাঁর পরিবারের সদস্যদের মানসিক অবস্থায় প্রভাব ফেলেছে।’

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেরেনডর্ফ, অ্যালেক্স কেরি, ড্যান ক্রিস্টিয়ান, প্যাট কামিন্স, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ময়েজেস হেনরিকেস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, রাইলি মেরিডিথ, জশ ফিলিপে, ঝাই রিচার্ডসন, কেইন রিচার্ডসন, তানভীর সংঘ, ডার্সি শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *