বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক হলেন আব্দুর রাজ্জাক

বাংলাদেশ ক্রিকেট দলের নতুন নির্বাচক হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক। প্রায় সাড়ে ১০ মাস পর আজ অনুষ্ঠিত হয়েছে বিসিবির গুরুত্বপূর্ণ সভা। এই সভা থেকেই আজ নির্বাচক নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচকের দায়িত্ব পালন করছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশার। দুজনের পক্ষে পুরো বাংলাদেশ দলকে নির্বাচন করা খুবই কঠিন হয়ে দাঁড়িয়েছিল।

বিশেষ করে বাংলাদেশের জাতীয় দলসহ বয়স ভিত্তিক দল গঠন করতে হয় নির্বাচনের। এছাড়াও জাতীয় ক্রিকেট লিগে খেলা থাকা কালিন সময়ে দুজনের পক্ষে ক্রিকেটারদের উপর নজর রাখা একটু কঠিন হয়ে দাঁড়িয়েছিল। আর সেজন্যেই আরো একজন নির্বাচক বাড়িয়েছে বিসিবি। নির্বাচক হওয়ার দৌড়ে তালিকায় ছিলেন দুইজন ক্রিকেট।

একজন হলেন আব্দুর রাজ্জাক এবং অপরজন হলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস। এর আগেও রাজ্জাককে নির্বাচক হওয়ার জন্য প্রস্তাব দিয়েছিল বিসিবি। তবে খেলা চালিয়ে যাওয়া কারণে সে সময় প্রস্তাবে রাজি হয়নি রাজ্জাক।

জাতীয় দলের ১৫৩টি ওয়ানডে খেলে ২০৭ উইকেট নিয়েছেন আব্দুর রাজ্জাক। এছাড়াও ৩৪ টি টি-টোয়েন্টি ৪৪ উইকেট ও ১৩ টেস্টে ২৮ উইকেট আছে। ২০০৪ সালে এশিয়া কাপে হংকংয়ের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রাজ্জাকের। ক্যারিয়ারের শুরুর দিকে জাতীয় দলে নিয়মিত না হলেও ২০০৬ থেকে বাংলাদেশ দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে পড়েন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *