ফিলিস্তিনে মুসলিমদের ওপর ইসরাইলী হামলার প্রতিবাদে শ্যামনগরে মানববন্ধন

মসজিদুল আকসায় মুসল্লিদের নামাজ আদায়ে বাধা ও ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরায়েলের বর্বর ও অমানবিক হামলার প্রতিবাদে সাতক্ষীরার শ্যামনগরে বিক্ষোভ ও মানববন্ধন করেছে সাতক্ষীরা সেচ্ছাসেবী পরিবার।

মসজিদুল আকসায় নামাজরত মুসুল্লিদের ওপর ইসরায়েলি পুলিশি হামলা পরবর্তী উত্তেজনা ছড়িয়ে ফিলিস্তিনের নিরীহ মানুষের বসতবাড়িতে বোমা মেরে নারী শিশুসহ সাধারণ নাগরিকদের হত্যার প্রতিবাদে শ্যামনগর গতকাল বৃহস্পতিবার (২০মে) সকাল ১০টায় বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন স্থানীয় ২১ টি সেচ্ছাসেবী সংগঠন।

আহবান সোসাইটির সাধারণ সম্পাদক মোহাম্মদ রুহুল আমিনের পরিচালনায় ২১টি সেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে শ্যামনগর প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করে।

বিক্ষোভ শেষে মানববন্ধনে উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুজ্জামান বলেন, ইসরাইল মসজিদুল আকসা বন্ধ করার মাধ্যমে মুসলিম উম্মাহর বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। যা বিশ্বের শান্তিকামী মানুষ কোন ভাবেই মেনে নেবে না। অবিলম্বে মসজিদুল আকসা খুলে দিতে হবে এবং নিরিহ মুসলিমদের ওপর নির্যাতন বন্ধ করতে হবে।

এসময় উৎসর্গের পরিচালক মুহাম্মদ আব্দুর রউফ তার বক্তব্যে বলেন মুসজিদুল আকসা মুসলিম উম্মাহর হৃদয়ের পবিত্রতম স্থান। আল আকসার পবিত্রতা রক্ষার্থে ইসরায়েলের সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে।

বিক্ষোভে আরো যারা বক্তব্য রাখেন, শ্যামনগর প্রেসক্লাবের সাবেক সভাপতি জি এম আকবর কবির, সাবেক সহসভাপতি এস কে সিরাজ সহ সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে অংশ নেন শ্যামনগর অনলাইন ব্লাড ব্যাংক, উৎসর্গ সোসাইটি, রক্তের বাধন স্বেচ্ছাসেবক সংস্থা, আহবান সোসাইটি, সাতক্ষীরার মানবিক সেবা টিম, আস্থা রক্তদান সংস্থা, শ্যামনগর ব্লাড ব্যাংক, শ্যামনগরের রূপ ও বৈচিত্র্য, ঈশ্বরীপুর ব্লাড ব্যাংক, সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিম, রূশা সোসাইটি, অর্পন সোসাল অর্গানাইজার, মানবতার লাইব্রেরি, নিরাপদ উপকূল চাই, প্রত্যয় রক্তদান সংস্থা, পদ্মাপুকুর ইউনিয়ন রক্তদান সংগঠন, মানক কল্যাণ যুব সংঘ, কৈখালী ইউনিয়ন মানবিক রক্তদান সংস্থা,কৈখালী ইউনিয়ন প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা. স্বপ্ন সিড়ি সোসাইটি, আব্দুল মান্নান রক্তদান সংস্থা ও মানবতার সিড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *