ফিরছেন দুই নতুন মুখ ওয়েস্ট-ইন্ডিজ সিরিজে কপাল খুলছে যাদের

ফিরছেন দুই নতুন মুখ ওয়েস্ট-ইন্ডিজ সিরিজে কপাল খুলছে যাদের – স্পোর্টনিউজ২৪
বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। দলটির প্রায় সব সিনিয়র ক্রিকেটারই বাংলাদেশের বিপক্ষে সিরিজে অংশ নিতে অপারগতা প্রকাশ করায় একঝাক নতুন মুখ নিয়েই ঢাকায় আসছে তারা।
জানুয়ারির ২০ তারিখ থেকে শুরু হতে যাওয়া সিরিজের জন্য অবশ্য এখনও দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জানুয়ারির প্রথম সপ্তাহে উইন্ডিজ সিরিজের দল ঘোষণা করা হবে এবং ৭ তারিখের মধ্যেই ক্রিকেটারদের বায়ো বাবল নিশ্চিত করে শুরু হয়ে যাবে অনুশীলন। প্রাথমিকভাবে ২০-২৪ জনের স্কোয়াড ঘোষণা করার পর দুই দলে ভাগ হয়ে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে টাইগাররা। এরপর সেখান থেকেই বাছাই করা হবে মূল স্কোয়াড।

ক্যারিবিয়ানদের বিপক্ষে স্কোয়াডে প্রায় ৭-৮ জন ক্রিকেটারের জায়গা প্রায় নিশ্চিত। যাদের মধ্যে ওপেনিংয়ে দেখা যাবে তামিম ইকবালের সাথে লিটন কুমার দাসকে। ব্যাকআপ হিসেবে স্কোয়াডে ওপেনার হিসেবে থাকতে পারেন বঙ্গবন্ধু টি-২০ কাপে দুর্দান্ত ব্যাট করা নাজমুল হোসেন শান্ত।

তিন নম্বর পজিশনটা দখলে নিবেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসান। মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম থাকছেন চার নম্বর পজিশনে। পঞ্চপাণ্ডবের আরেক সদস্য মাহমুদউল্লাহ রিয়াদকে দেখা যাবে পরের পজিশনটাতেই।

অন্যদিকে মিডল অর্ডারে বিসিবির নজরে আছেন বেশ কয়েকজন ক্রিকেটার। সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব এবং মোসাদ্দেক হোসেন সৈকত। বিসিবির তরফ থেকে অবশ্য জানিয়ে দেয়া হয়েছিল অভিজ্ঞদের প্রাধান্য দিয়েই তৈরি করা হবে স্কোয়াড। এক্ষেত্রে কপাল পুড়তে পারে আফিফ হোসেন ধ্রুবর।

অন্যদিকে মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজও স্কোয়াডে অন্তর্ভূক্ত থাকছেন। তবে ওয়ানডে ফরম্যাটের জন্য তাইজুল ইসলামকে রাখা হবে কিনা সে ব্যাপারে এখনও কিছুটা দ্বিধা রয়েছে।

এছাড়া পেস আক্রমণে মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেনের সাথে আল আমিন কিংবা হাসান মাহমুদকেও দেখা যেতে পারে।

এক নজরে দেখে নেয়া যাক কেমন হতে পারে উইন্ডিজের বিপক্ষে টাইগারদের স্কোয়াড

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *