দেশের মানুষ আজ অধিকার হারা জাতিতে পরিণত হয়েছে ডা.শফিকুর রহমান।

বাংলাদেশের মানুষ একটি অধিকার হারা জাতিতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর আমীর ডা.শফিকুর রহমান।

আজ সোমবার সন্ধ্যায় স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে দেশবাসীর উদ্দেশ্যে দেওয়া এক ভিডিও বার্তায় তিনি একথা বলেন। এসময়  তিনি গভীর শ্রদ্ধার সাথে স্বরণ করেন মহান মুক্তিযুদ্ধে অংশ নেওয়া সকল বীর শহীদসহ সকল মুক্তিযোদ্ধাদের।

জামায়াতে ইসলামীর আমির বলেন,”রাষ্ট্রের প্রতিটি নাগরিকের জীবনের নিরাপত্তা প্রদান করা সরকারের দায়িত্ব যা পালন করতে বর্তমান সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। মানুষ মত প্রকাশের স্বাধীনতা হারিয়েছে।মিছিল, মিটিং, সমাবেশসহ সকল রাজনৈতিক কর্মকান্ড কার্যত বন্ধ করে দিয়েছে বর্তমান সরকার।”

নির্বাচন ব্যবস্থাকে বর্তমান সরকার ধ্বংস করে দিয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন,বাংলাদেশে বর্তমানে নির্বাচনের কোন পরিবেশ নেই।নির্বাচনের উপর থেকে দেশের মানুষের আগ্রহ কমে গিয়েছে।গণতন্ত্রের জন্য একটি একটি অশনি সংকেত।

ভিডিও বার্তায় জামায়াতে ইসলামীর আমির আরো বলেন,” বিগত ৫০ বছরে নৈতিক, বিশ্বস্ত ও আপামর জনগণের চাহিদার ভিত্তিতে কোন শিক্ষা ব্যবস্থা গড়ে উঠেনি যার প্রভাব বর্তমানের এই ভয়াবহ  দুর্ণীতিগ্রস্থ দেশ।স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ কখনও জাতীয় ঐক্য গড়ে উঠেনি। বিভেদ,হিংসা দলাদলি ও উচ্ছেদের রাজনীতির চর্চা হচ্ছে।”

বিশ্ববিদ্যালয়গুলো রাজনৈতিক ক্যাডার বাহিনীর বিচরণ ক্ষেত্র বানানো হয়েছে অভিযোগ করে ডা. শফিকুর রহমান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন করে সরকার দেশের মানুষের মত প্রকাশের স্বাধীনতা হরণ করেছে। আদালত কর্তৃক দন্ডপ্রাপ্ত আসামিদের রাজনৈতিক বিবেচনায় ক্ষমা করে দেওয়া অপরাধের হারকে বহুগুণ বাড়িয়ে দিয়েছে।

এ সময় জামায়াত আমীর মুক্তিযোদ্ধাদের উপহার প্রদান ও গরীব মুক্তিযোদ্ধাদের গৃহ সংস্কার করাসহ স্বাধীনতার ৫০ বছর উৎযাপন উপলক্ষে বেশ কিছু কর্মসুচি ঘোষণা  করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *