দেশের মাটিতে সব ক্রিকেট আসর হবে বঙ্গবন্ধুর নামে : পাপন

আজ সারাদেশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর উৎসব-আনন্দে পালিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এ শুভ দিন উদযাপন উপলক্ষে দেশে চলছে নানা আয়োজন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) এ দিনটি ঘটা করে পালন করেছে। বিসিবির উদ্যোগে মিরপুরের হোম অব ক্রিকেটের একাডেমি মাঠে পবিত্র কোরআন শরীফ তেলাওয়াত ও দুস্থদের মাঝে খাবার বিতরন করা হয়।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দুপুর দেড়টা নাগাদ স্বশরীরে উপস্থিত থেকে দুঃস্থদের মাঝে খাবার বিতরন করেন। ঐ পর্ব শেষে গণমাধ্যমের সাথে কথাও বলেন তিনি।

সেখানে কথাবার্তার এক পর্যায়ে পাপন জানান, দেশের মাটিতে যত ক্রিকেটীয় আসর আছে এ বছর, তার সবগুলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আয়োজন করা হবে। এ প্রসঙ্গে পাপন বলেন, ‘ঘরোয়া কিংবা আন্তর্জাতিক যতগুলো টুর্নামেন্ট আছে দেশে, তার সবগুলো বঙ্গবন্ধুর নামে হবে।’

দেশের বাইরে কোনো সিরিজ কি বঙ্গবন্ধুর নামে আয়োজন সম্ভব? এমন প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বলেন, ‘এটা আসলে আমাদের হাতে না। সেটা যাদের সাথে খেলা, ওই দেশ ডিসাইড করে সিরিজের নাম কি হবে। এটা এখন পর্যন্ত আমরা চিন্তা করে দেখিনি। তবে দেশে ঘরোয়া বা আন্তর্জাতিক যে খেলাই হোক, আমরা বঙ্গবন্ধুর নামে করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *