তারেকের কাছে চাঁদার ভাগ পাঠান ভাবি : অভিযোগ কাদের মির্জার

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেছা কাদের মন্ত্রণালয়ের চাঁদার ভাগ লন্ডনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য পাঠান বলে দাবি করছেন বসুরহাট পৌরসভা মেয়র আবদুল কাদের মির্জা।

মন্ত্রী ওবায়দুল কাদেরের এপিএস মহিতুলের মাধ্যমে সব খাত থেকে ভাবি এ চাঁদা সংগ্রহ করেন বলেও মঙ্গলবার (১৬ মার্চ) নিজের ফেসবুক লাইভে এসব তথ্য জানিয়েছেন আলোচিত এ মেয়র।

কাদের মির্জা জোর দিয়ে বলেন, সেতু বিভাগের ঠিকাদারদের থেকে সংগ্রহকৃত চাঁদার টাকার একটি অংশ প্রশাসনের লোকজনের জন্য, একটি অংশ লন্ডনে তারেক রহমানের জন্য পাঠান এবং অবশিষ্ট টাকা মন্ত্রীর স্ত্রী রেখে দেন।

তিনি আরও বলেন, ওবায়দুল কাদের সাহেবের স্ত্রী আজ নিজাম হাজারী, একরাম চৌধুরীর সন্ত্রাসীদের দিয়ে আমাকে হত্যার পরিকল্পনা করছেন। ঢাকা থেকে প্রশাসন নিয়ন্ত্রণ করছে জাহাঙ্গীর নামে এক ছেলে। সে মন্ত্রণালয়ের বিআরটিএ লুটপাট করে খাচ্ছে।

তিনি বলেন, বিভিন্ন জায়গা থেকে চাঁদা নিয়ে কোটি কোটি টাকার মালিক হয়েছেন জাহাঙ্গীর এবং জুয়েল। মন্ত্রীর স্ত্রীর নির্দেশেই এরা সব করছে। এদের সঙ্গে ঢাকার ব্যবসায়ী নাজমুল হক নাজিম, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন, ইস্কান্দার মির্জা শামীমও রয়েছেন।

প্রসঙ্গত, গত দেড় মাস ধরে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সঙ্গে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের বিরোধ চলছে। এ নিয়ে উপজেলাজুড়ে এক অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি হয়। বিভিন্ন সময়ে দুইপক্ষের দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে ৯ মার্চ সিএনজিচালক ও শ্রমিক লীগ কর্মী আলাউদ্দিন গুলিবিদ্ধ হয়ে মারা যান, আহত হন অর্ধশতাধিক। এর আগে ১৯ ফেব্রুয়ারি আরেক সংঘর্ষে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *