এবার নাটকে অভিনয় করছেন নোবেল

গান দিয়ে আগেই বাজিমাত করেছেন সংগীতশিল্পী নোবেল। এবার নাটকেই সংগীতশিল্পী নোবেল হিসেবে হাজির হচ্ছেন এই শিল্পী। ‘পারবো না ভুলতে তোকে’ নামে একটি নাটকে দেখা যাবে এই সংগীতশিল্পীকে।

নাটকটির রচয়িতা ও পরিচালক জাকারিয়া সৌখিন জানান, নাটকের গল্পে সংগীতশিল্পী নোবেল হিসেবেই তাঁকে উপস্থাপন করা হয়েছে। তিনি বলেন, গল্পে প্রাসঙ্গিক, তাই নোবেলকে রাখা হয়েছে নাটকটিতে।

নাটকে নোবেল ‘অসহায়’ শিরোনামে একটি গান গাইবেন। গানের কথা লিখেছেন আহমেদ রিজভী, সুর ও সংগীত করেছেন আহম্মেদ হুমায়ূন। নাটকে নোবেলকেই কেন সংগীতশিল্পী হিসেবে নেওয়া হলো, এমন প্রশ্নে পরিচালক বলেন, নাটকের গল্পে একটি গান আছে। নাটকটিতে সংগীতশিল্পীর যে গায়কি, তা নোবেলের গায়কির সঙ্গে মানিয়ে যায়। তাই গল্পের প্রয়োজনেই নেওয়া হয়েছে তাঁকে। গান গাওয়ার বাইরে অভিনয়ে কোনো অংশগ্রহণ নেই নোবেলের। ক্যামেরার সামনে সংগীতশিল্পী হিসেবে বেশ সাবলীল ছিলেন নোবেল। বেশ সুন্দরভাবেই তাঁর অংশের কাজ শেষ করতে পেরেছেন নোবেল।

সংগীতশিল্পী হিসেবে নাটকে অভিনয় এক নতুন অভিজ্ঞতা নোবেলের কাছে। তিনি বলেন, ‘এটি আমার জন্য নতুন অভিজ্ঞতা। গান নিয়ে নাটকে অংশগ্রহণ করলাম। অনেক আনন্দ নিয়ে শুটিং করেছি। নাটক অনেক জনপ্রিয় মাধ্যম। এর মাধ্যমে নাটকের দর্শকের সঙ্গে যোগাযোগ হয়ে গেল।’
পরিচালক জানিয়েছেন, ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে অডিও ও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে নাটকটি। নাটক ছাড়াও একই চ্যানেলে আলাদা করে গানটি প্রকাশিত হবে ১২ ফেব্রয়ারি।

এদিকে অডিও ও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক থেকে প্রকাশিত নোবেলের গাওয়া ‘অভিনয়’ গানটি এখনো শুনছেন শ্রোতারা। আড়াই মাসে ইউটিউবে ৮৫ লাখের ওপরে দর্শক দেখেছেন গানটি। শিগগির আরও দুটি গান নিয়ে আসছেন নোবেল। তিনি জানান, একই প্রতিষ্ঠান থেকে আহমেদ রিজভীর লেখা ও আহম্মেদ হুমায়ূনের সুর ও সংগীতে ‘মেহেরবান’ ও ‘সবকিছু ছেড়ে’ নামে নতুন দুটি গান প্রকাশিত হবে। তিনি বলেন, ‘এরই মধ্যে গান দুটিতে কণ্ঠ দেওয়ার সব ধরনের প্রস্তুতি শেষ করেছি। মার্চ মাসের যেকোনো সময় প্রকাশিত হবে “মেহেরবান” গানটি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *